• মনিরামপুর ফায়ার সার্ভিস স্টেশনে আলোচনা সভা অনুষ্ঠিত

আলিমুন খান : যশোর প্রতিনিধি 

  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ পালন উপলক্ষে মনিরামপুর ও কেশবপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মনিরামপুর ফায়ার স্টেশনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্টেশন অফিসার দিলীপ কুমার সরকার। মনিরামপুর সরকারি ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল আলীমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান, কেশবপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ হুমায়ুন কবির।
    মনিরামপুর স্টেশন ইনচার্জ দিলীপ কুমার সরকার জনান, ১৯ নভেম্বর থেকে আগামী ২১ নভেম্বর পর্যন্ত ৩ দিন ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিপেন্স সপ্তাহ পালিত হবে। দিনটি পালনের মূল প্রতিপাদ্য বিষয় হলো অগ্নিদূর্ঘটনা মোকাবিলা, ভূমিকম্পে নিরাপদ থাকতে, বজ্রপাত থেকে নিরাপদ থাকতে এবং অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ মোকাবিলায় করণীয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করা।
    আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের মোটরযান শোভাযাত্রায় পৌর শহরের প্রধান প্রধান সড়কে একটি সার্ভে ও মহড়া প্রদর্শন করে।